সোমবার, ২৯ আগস্ট, ২০১১

News BNN » Blog Archive » খালেদা জিয়াকে ভারতের মদদে ও শেখ হাসিনার প্রতিহিংসার করাণে উচ্ছেদ করা হয়েছে : দেলোয়ার

News BNN » Blog Archive » খালেদা জিয়াকে ভারতের মদদে ও শেখ হাসিনার প্রতিহিংসার করাণে উচ্ছেদ করা হয়েছে : দেলোয়ার


খালেদা জিয়াকে ভারতের মদদে ও শেখ হাসিনার প্রতিহিংসার করাণে উচ্ছেদ করা হয়েছে : দেলোয়ার

Added on - November 23, 2010, by admin
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ভারতের প্রত্যক্ষ মদদে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিহিংসার কারণে তার দীর্ঘদিনের স্মৃতিবিজড়িত মইনুল রোডের বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব এডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেন।
আজ জাতীয় প্রেসক্লাবে মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৩৪তম মৃত্যুবার্ষীকি উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একটি বিদেশি পত্রিকার উদ্ধৃতি দিয়ে তিনি এ কথা বলেন।
নিজেকে ভাসানীর শিষ্য উল্লেখ করে দেলোয়ার বলেন, তিনি ছিলেন আধিপত্যবাদ, সাম্রাজ্যবাদ ও বিদেশিদের সঙ্গে সামরিক চুক্তির বিরোধী। একারণে আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি হওয়া সত্ত্বেও তারা তার জন্মদিন কিংবা মৃত্যুদিন পালন করে না। আসলে ক্ষমতার মোহে আওয়ামী লীগ অন্ধ হয়ে গেছে।
মাওলানা ভাসানীর অনেক মতাদর্শ বিএনপির গঠনতন্ত্রে অনুসরণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির একটি যুগোপযোগী গঠনতন্ত্র রচনা করতে ভাসানীর আদর্শ অনুসরণ করা হয়েছে। দেশ যখন চরম সংকটে তখন বিএনপির গঠনতন্ত্র অনুসরণ করে দেশের বিপন্ন স্বাধীনতা রক্ষার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।
বিএনপি চেয়ারাপারসনের উপদেষ্টা শামচ্ছুজ্জামান দুদুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক মাহবুবউল্লাহ, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এম. ইলিয়াস আলী, আবুল খায়ের ভূঁইয়া এমপি, ছড়াকার আবু সালেহ প্রমূখ।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে এখন ফ্যাসীবাদি আবরণের শাসন চলছে। এ বাকশালী ও ফ্যাসীবাদি শাসনকে উচ্ছেদ করার জন্য ৩০ নভেম্বর হরতাল সম্পন্ন করতে হবে।
তিনি সরকারকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, হরতালে কোনো ধরনের বাধা দিলে এর পরিণাম হবে ভয়াবহ।
অধ্যাপক মাহবুবউল্লাহ বলেন, গণতন্ত্রকে বেগবান করতে অবশ্যই মাওলানা ভাসানীর আদর্শকে অনুসরণ করতে হবে।
(ঢাকা/নিউজ বিএনএন ডটকম/এমএস/এমআর/১৮:১৯ঘ.)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন