সোমবার, ২৯ আগস্ট, ২০১১

বিএফইউজে ডিইউজে’র সমাবেশ : সাংবাদিক ছাঁটাই করে সরকার বাসসের সুনাম ক্ষুণ্ন করছে

Daily Amardesh -ঢাকা, সোমবার ১৫ নভেম্বর ২০১০, ১ অগ্রহায়ণ ১৪১৭, ৮ জিলহজ ১৪৩১


বিএফইউজে ডিইউজে’র সমাবেশ : সাংবাদিক ছাঁটাই করে সরকার বাসসের সুনাম ক্ষুণ্ন করছে

স্টাফ রিপোর্টার
বাসস থেকে সাংবাদিকদের চাকরিচ্যুতির প্রতিবাদে গতকাল বাংলাদেশ বিএফইউজে ও ডিইউজে আয়োজিত সমাবেশে বক্তারা বলেছেন, সরকার জনগণকে পথে নামানোর কর্মসূচি নিয়েছে। এ জন্য তারা কাউকে চাকরিচ্যুত করে পথে নামাচ্ছে, কাউকে বাড়ি থেকে উচ্ছেদ করে পথে নামাচ্ছে। তারা বলেন, পথে নামিয়ে দেয়া এসব মজলুম মানুষের পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।
বক্তারা বলেন, বাসস একটি জাতীয় বার্তা সংস্থা। এখানে সব মত ও পথের লোক থাকাই স্বাভাবিক। একটি জাতীয় প্রতিষ্ঠানের ভাবমর্যাদা রক্ষার স্বার্থেও এটা দাকার; অথচ বর্তমান সরকার বাসস থেকে ভিন্নমতের সাংবাদিকদের বিদায় করে দিয়ে একটি জাতীয় প্রতিষ্ঠানের সুনামই শুধু ক্ষুণ্ন করছে না—জনগণের জানমাল, জীবন-জীবিকা ও মৌলিক অধিকার নিশ্চিত করার সাংবিধানিক দায়িত্ব পালনেও শোচনীয়ভাবে ব্যর্থতার পরিচয় দিচ্ছে।
সভায় ডিইউজের বাসস ইউনিট প্রধান কাজিম রেজা, আনোয়ার হোসাইন মঞ্জু, ফারুক আহমেদ, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনেওয়াজ ও সাবেক সাধারণ সম্পাদক কাশেম মাহমুদের চাকরিচ্যুতির আদেশ প্রত্যাহার করে তাদের পুনর্বহালের দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিক ইউনিয়ন বৃহত্তর কর্মসূচি নেবে বলে সভায় ঘোষণা করা হয়।
বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজে মহাসচিব এমএ আজিজ, ডিউজের সভাপতি আবদুস শহিদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সবুজ, ডিউজের সহ-সভাপতি আমীরুল ইসলাম কাগজী, বিশিষ্ট ছড়াকার আবু সালেহ, প্রবীণ সাংবাদিক শেখ রকিবউদ্দিন, ডিইউজের যুগ্ম সম্পাদক খুরশীদ আলম, ডিইউজের সাবেক যুগ্ম সম্পাদক মুহাম্মদ খায়রুল বাসার, ডিইউজের বাসস ইউনিট প্রধান কাজিম রেজা, বিএফইউজে নির্বাহী পরিষদের সদস্য আহমেদ করিম, ডিইউজের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ ফেরদৌস, ডিইউজে বাসস ইউনিটের সদস্য আবুল কালাম মানিক, ডিইউজে আমার দেশ’র ইউনিট প্রধান বাছির জামাল, গোলাম আজাদ প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন ডিইউজের সাধারণ সম্পাদক মুহম্মদ বাকের হোসাইন।
  • মহানগর

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন