মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০১১

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে আকাশে শকুনের আনাগোনা চলছে


বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে আকাশে শকুনের আনাগোনা চলছে


লেখক: ইত্তেফাক রিপোর্ট ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্র বানাতে আকাশে শকুনের আনাগোনা চলছে। দেশপ্রেমিক গণতান্ত্রিক সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে শকুনের আনাগোনা মোকাবেলায় ঝাঁপিয়ে পড়তে হবে।

গতকাল মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাসাস আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। এতে সভাপতিত্ব করেন জাসাস সভাপতি এমএ মালেক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, কবি আবদুল হাই সিকদার, জাসাস সাধারণ সম্পাদক মনির খান, সহ-সভাপতি বাবুল আহমেদ, ছড়াকার আবু সালেহ, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, রিজিয়া পারভিন প্রমুখ।

ড. খন্দকার মোশাররফ বলেন, বিরোধী দলের চিফ হুইপকে লাথি দেয়া হয়নি। বাংলাদেশের সংসদকে লাথি দেয়া হয়েছে। আজকের প্রধানমন্ত্রীর বাবা ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য ৪র্থ সংশোধীর মাধ্যমে বাকশাল করেছিলেন। কিন্তু এদেশের মানুষ ৪র্থ সংশোধনী মানে নি। সরকার বুঝতে পেরেছে দেশের যে দুর্দশা তাতে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আর ক্ষমতায় যেতে পারবে না। ক্ষমতায় থেকে নির্বাচন করে আবার ক্ষমতায় যাওয়ার জন্য তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে।

তিনি বলেন, সরকার নির্বাচনের আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলো তার একটিও বাস্তবায়ন করতে পারেনি।

ড. মোশাররফ বলেন, দেশকে যারা ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিচয় করতে চায় তারা জিয়া পরিবারকে ভয় পায়। সেজন্যই দেশ থেকে জিয়ার নাম মুছে ফেলতে চায়। জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র আজকে শুরু হয়নি। জিয়াকে হত্যা এই ষড়যন্ত্রের অংশ।

তিনি বলেন, বর্তমান প্রজন্ম ৭২-৭৫ সালে আওয়ামী লীগের চরিত্র দেখেনি তারা এখন আওয়ামী লীগের ফ্যাসিবাদী চরিত্র দেখতে পাচ্ছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন