সোমবার, ২৯ আগস্ট, ২০১১

Daily Amardesh -ঢাকা, বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০১০, ২৭ কার্তিক ১৪১৭, ৪ জিলহজ ১৪৩১

Daily Amardesh -ঢাকা, বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০১০, ২৭ কার্তিক ১৪১৭, ৪ জিলহজ ১৪৩১


স্মরণসভায় বক্তারা : দেশ বাঁচাতে ভাসানীর আদর্শ বর্তমান রাজনীতিকদের ধারণ করতে হবে

স্টাফ রিপোর্টার
চলমান পরিস্থিতিতে বাংলাদেশ ধীরে ধীরে সার্বভৌমত্ব হারাতে বসেছে। ট্রানজিট, করিডোর ও সমুদ্রবন্দর সুবিধা প্রদানসহ প্রতিবেশীদের ওপর নির্ভরশীলতা যেভাবে বাড়ছে, তাতে ভবিষ্যত্ নিয়ে দেশবাসী শঙ্কিত। এ পরিস্থিতিতে দেশ বাঁচাতে বর্তমান রাজনীতিকদের মজলুম জননেতা আবদুল হামিদ খান ভাসানীর আদর্শ ধারণ করতে হবে। মওলানা আবদুল হামিদ খান ভাসানীর স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।
গতকাল জাতীয় প্রেসক্লাবে মওলানা হামিদ খান ভাসানীর ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী স্মৃতি সংসদ এ স্মরণসভার আয়োজন করে।
সংসদের সভাপতি অ্যাডভোকেট নজমুল হক নান্নুর সভাপতিত্বে এতে বক্তৃতা করেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলু এমপি, কবি আল মুজাহিদী, ছাড়াকার আবু সালেহ, যুবদলের সহসভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, ভাসানী স্মৃতি সংসদের সাবেক সভাপতি খোরশেদ আলম, সাবেক মহাসচিব জিয়াউল হক নিলু প্রমুখ।
বরকতউল্লাহ বুলু এমপি বলেন, দেশে এখন হত্যার রাজনীতি করছে সরকারি দল। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা নেই। বাহাত্তর পরবর্তী সময়ে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। সেদিন এসবের প্রতিবাদ করেছিলেন মওলানা ভাসানী। এখন তার আদর্শ অনুসরণ করে আওয়ামী লীগের নেতিবাচক রাজনীতির বিরুদ্ধে দেশপ্রেমিক জনগণকে রুখে দাঁড়াতে হবে।
কবি আল মুজাহিদী বলেন, মওলানা ভাসানীই দেশে প্রথম স্বাধীনতার কথা বলেছিলেন। তিনি উপমহাদেশের নেতা ছিলেন। বর্তমান সরকার একদলীয় শাসনের দিকে যাচ্ছে। এ থেকে তাদের রুখতে ভাসানীর আদর্শে ঐক্যবদ্ধ হতে হবে।
প্রখ্যাত ছড়াকার আবু সালেহ বাহাত্তর থেকে পঁচাত্তর পর্যন্ত দেশের ভয়াবহ পরিস্থিতি তুলে ধরেন ছড়ার মাধ্যমে। তিনি তার বহুল আলোচিত ছড়া, ধরা যাবে না ছোঁয়া যাবে না, বলা যাবে না কথা, রক্ত দিয়ে পেলাম শালার এমন স্বাধীনতা?
  • মহানগর

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন