সোমবার, ২৯ আগস্ট, ২০১১

শহীদ জিয়া বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তন করে সকল জনগোষ্ঠীকে রাজনৈতিক মুল ধারায় ফিরিয়ে এনেছেন


শহীদ জিয়া বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তন করে সকল জনগোষ্ঠীকে রাজনৈতিক মুল ধারায় ফিরিয়ে এনেছেন  
Published at: 2011-05-27 13:25:16

খাগড়াছড়ি ২৭ মে  (সিএইচটিনিউজ টোয়েন্টিফোর ডটকম):- শেখ মুজিব পাহাড়ীদের বাঙ্গালী বানাতে গিয়ে পাহাড়ে দুই দশকের অশান্তির বীজ বুনেছিলেন আর শহীদ জিয়া বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তন করে চাকমা, মারমা,ত্রিপুরাসহ সকল জনগোষ্ঠীকে রাজনৈতিক মুল ধারায় ফিরিয়ে এনেছেন।
সকালে খাগড়াছড়িতে জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা (জাসাস)এর কমিটি গঠন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সফর উপলে আয়োজিত মতবিনিময় সভায় বক্তাগন এ কথা বলেন।
জাসাসের জেলা আহবায়ক শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জাসাসের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ও বিশিস্ট ছড়াকার আবু সালেহ। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রফিকুল ইসলাম,অধ্যাপক শেখ মহিউদ্দিন,ঢাকা মহানগর দণি সভাপতি জাহাঙ্গীর সিকদার,সহ প্রচার সম্পাদক মোঃ জসিম উদ্দিন চৌধুরী,জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সহ-সভাপতি মনীন্দ্র লাল ত্রিপুরা,সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত ও জেলা ছাত্রদল সেক্রেটারী ইব্রাহিম খলিল।
নেতৃবৃন্দ সাংস্কৃতি চর্চার ও লালন উপর গুরুত্বারোপ করে বলেন, সাংস্কৃতিক আগ্রাসন একটি জাতিকে ধ্বংস করে দিতে পারে।সিকিমের উদাহরণ দিয়ে বলেন,সংস্কৃতিক অসচেতনার কারণে ভারতের অঙ্গ রাজ্যে পরিণত হয়। নেতৃবৃন্দ জাসাস কর্মীদের সাংস্কৃতি আগ্রাসন ,মাদকাসক্তি ও নৈতিক অবক্ষয় প্রতিরোধে অগ্রনী ভুমিকা পালন করার আহবান জানান।
উল্লেখ্য, আগামী ১২ জুন চট্টগ্রামে প্রতিনিধি সম্মেলন সফল করার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দেও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় সফরের অংশ হিসেবে শেষ দিন খাগড়াছড়ি জেলা সফর করেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন