রবিবার, ২৮ আগস্ট, ২০১১

গণতন্ত্রের কথা আওয়ামী লীগের মুখে মানায়না : খন্দকার মোশাররফ


গণতন্ত্রের কথা আওয়ামী লীগের মুখে মানায়না : খন্দকার মোশাররফ



ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখনই তারা বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করতে থাকে। গণতন্ত্রের কথা আওয়ামী লীগের মুখে মানায়না। তারা গণতন্ত্র চর্চা করতে জানেনা। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস ) আয়োজিত জিয়া পরিবারের উপর মিথ্যা মামলা ও জয়নুল আবদিনের উপর হামলার প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। জাসাস সভাপতি আ. মালেকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, জাসাস-এর সাধারণ সম্পাদক কন্ঠশিল্পী মনির খান, রিজিয়া পারভীন, কবি আ. হাই শিকদার, ছড়াকার আবু সালেহ প্রমুখ।  
জিয়া পরিবারের  উপর মিথ্যা মামলার সমালোচনা করে বক্তারা বলেন, জিয়া একটি নাম নয়। এটা একটি প্রতিষ্ঠান। তাই হামলা মামলা দিয়ে জিয়া পরিবারকে ধ্বংস করা যাবেনা। শরীরের শেষ রক্ত বিন্দু থাকা পর্যন্ত শহীদ জিয়ার সৈনিকরা দেশের গণতন্ত্রকে বিলীন হতে দেবনা। 
বিরোধী দলীয় চীফ হুইপের উপর হামলা করে সরকার সংসদকে অপমান করেছে। কোন পুলিশ সদস্য নিজস্ব চিন্তায় এ হামলা করতে পারেনা উল্লেখ করে তারা বলেন, স্বয়ং প্রধানমন্ত্রীর নির্দেষে এ হামলা করা হয়েছে। বিএনপি আবার ক্ষমতা আসলে এ পুলিশই তাকে রাজপথে এ কুকর্মের উপযোক্ত জবাব দিবে। তারা বলেন, সরকারের জুলুম নির্যাতন থেকে আজ শিল্পী সমাজও নিরাপদ নয়। বিনা কারণে শিল্পীদের উপর হামলা মামলা  করে নাজেহাল করা হচ্ছে। তাই দেশ বাঁচাতে শিল্পী কুশলীদের এগিয়ে আসতে হবে।
তারা বলেন, আওয়ামী লীগ দেশকে ভারতের অঙ্গ রাজ্যে পরিনত করেছে। তাই আর বসেনা না থেকে সরকার পতনের আন্দোলনে নামতে হবে এবং আন্দোলন  সফল না হওয়া পর্যন্ত ঘরে ফেরা যাবেনা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন